শেখ মোস্তফা কামাল, স্টাফ রিপোর্টার: খুলনায় পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) এর উদ্যোগে অগ্রগতি এবং অভিজ্ঞতা শেয়ারিং বিষয়ক সভা (Progress and Experience Sharing Meeting) অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে খালিশপুর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট এর হলরুমে ওই সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে পিএফজির কোঅর্ডিটর নিজামুর রহমান সভাপতিত্ব করেন।

দি হাঙ্গার প্রজেক্টের এমআইপিএস প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর এস.এম রাজু জবেদ এর সঞ্চালনায় আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দি হাঙ্গার প্রজেক্ট এর গ্লোবাল ফিনান্স এন্ড রিপোর্টিং মি: জিথ্রো ক্লিব্যকার, গ্লোবাল প্রেসিডেন্ট টিমোথি অয়ার্ড, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর প্রফেসর বদিউল আলম মজুমদার, এমআইপিএস প্রকল্পের ডেপুটি ডাইরেক্টর ড. নাজমুন নাহার নুর লুবনা, আঞ্চলিক সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু।

এসময় উপস্থিত ছিলেন, পিস এম্বাসেডর এডভোকেট মমতাজ আনোয়ার আন্না, আশরাফ হোসেন, এস এম চন্দন, জেসমিন আক্তারসহ বিভিন্ন এনিমেটর, রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ এবং টিএইচপির কর্মকর্তাবৃন্দ।
সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এমআইপিএস প্রকল্পের খুলনার ফিল্ড কোঅর্ডিনেটর আবু তাহের, বরিশালের রিজবিউল কবির এবং যশোরের আশরাফুজ্জামান।

সভায় সকলের শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে অঙ্গিকারবদ্ধভাবে কাজ করার জন্য যে সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছিলো ও অর্জিত বিষয়ে অভিজ্ঞতা অতিথিদের সামনে তুলে ধরেন এবং আগামীতে সকলেই সম্মিলিতভাবে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে কাজ করবেন বলে মত প্রকাশ করার পাশাপাশি শপথ গ্রহণ করেন। এছাড়াও রাজনৈতিক, ধর্মিয় ও জাতিগত সহিংসতা নিরসনে দল মত নির্বিশেষে পিএফজি কমিটির মাধ্যমে উপজেলাতে সকল জনগনকে সাথে নিয়ে আগামীতে কাজ করার অঙ্গীকার করেন।